Free Instagram Followers & Likes

বুধবার, ১২ জুলাই, ২০২৩

ওজন হারাতে একটি সঠিক মানসিকতা কিভাবে স্থাপন করবেন ( How to establish a proper mindset to lose weight )

সংক্ষিপ্ত গল্প: ওজন হারাতে একটি ভাল মাইন্ডসেটকে কীভাবে প্রতিষ্ঠিত করা যায় তার সত্যতা (Short Story: The Truth About HOW TO ESTABLISH A PROPER MINDSET TO LOSE WEIGHT )


How to establish a proper mindset to lose weight
How to establish a proper mindset to lose weight



ওজন কমানোর এবং ব্যর্থ হওয়ার অনেক প্রচেষ্টার পর, আমি অবশেষে ওজন কমানোর সঠিক পথে আঘাত করলাম।
এটা বলা নিরাপদ যে পরিবেশগত টক্সিন, প্রাকৃতিক টক্সিন এবং মানবসৃষ্ট টক্সিন আমাদের প্রাকৃতিক টক্সিন নির্মূল প্রক্রিয়াকে ধরে রাখতে পারে না।


আমরা অনেকেই যারা ওজন কমাতে ব্যর্থ হয়েছি এবং ব্যর্থ হয়েছি তারা কেবল এটিকে ভুল পথে চালিয়েছি। এটা ঠিক, আমরা ডায়েটিং চেষ্টা করেছি। জিনিসটি হচ্ছে, ডায়েটগুলি কাজ করে না। এগুলি একটি দীর্ঘমেয়াদী সমস্যার স্বল্পমেয়াদী সমাধান। 


কারণ তারা স্বল্প-মেয়াদী এগুলি অবশেষে বাষ্পের বাইরে চলে যায় এবং আমরা যে ওজন হারিয়ে ফেলেছিলাম তা ফিরে পেতে শুরু করি এবং তারপরে কিছুটা। ওজন কমাতে এবং ব্যর্থ হওয়ার অনেক চেষ্টার পরে, অবশেষে আমি ওজন হ্রাস করার একটি সঠিক উপায়ে হিট করেছি। 


আসলে, আমি ৬০০ পাউন্ডেরও বেশি হারিয়েছি এবং দশ বছরের বেশি সময় ধরে এটি গণনা বন্ধ রেখেছি। এটির কোনও গোপন রহস্য নেই। এটা সব মনোভাব সম্পর্কে। আজ, আমি ওজন হ্রাস করার জন্য সঠিক মনোভাব প্রতিষ্ঠার উপায়গুলি নিয়ে আলোচনা করছি। এই মনোভাব ওজন হ্রাস বজায় রাখা প্রসারিত।

পদক্ষেপ ১: এটি আজ প্রায়!

আজকের দিনটি আমি অবশ্যই পথে নামব না। সম্ভবত আগামীকাল, তবে আজ নয়। যদি আমি জানতাম আমি আর কখনও চকোলেট কেকের টুকরো খেতে পারি না তবে আমি নিজেকে আটকাতে পারব না। আমাকে আজ কেবল পিঠার টুকরো খেতে হবে না। 


সংক্ষেপে, আমরা এখনই বাস করি। গতকাল গেছে এবং আগামীকাল একটি রহস্য। আমাদের এখনই ঠিক আছে! এখনই আমরা বোকা না হওয়ার জন্য সচেতন সিদ্ধান্ত নিতে পারি। এখনই আমাকে চকোলেট কেকের টুকরো খেতে হবে না।


পদক্ষেপ ২: আমি এখন কীভাবে মনোভাব পেতে পারি।


আমার জন্য উত্তরটি সহজ আমি ধ্যান করি। আমি মেঝেতে চুপচাপ বসে আছি, আমার পা পেরোচ্ছি এবং আমার তর্জনী এবং থাম্ব দিয়ে সর্বজনীন বৃত্ত তৈরি করব। আমি যে চাপ আমাকে চাপ দিচ্ছে সে সম্পর্কে আমার মনকে সাফ করার চেষ্টা করি,


 এটি এক বা দুই মিনিট সময় নেয়। আমার শ্বাস শুনে, আমি আমার শ্বাসের অভ্যন্তরীণ এবং ছন্দকে মনোযোগ দিচ্ছি। আমার চোখ বন্ধ আছে তবে আমি জেগে আছি। পুরোপুরি শিথিল, আমার মন সচেতন চিন্তার শূন্য।


আমি এই রুটিনটি দিনে দু'বার করি। একবার সকালে এবং একবার অবসর নেওয়ার আগে একবার। দিনের মুখোমুখি হওয়ার জন্য আমার প্রস্তুত থাকতে হবে বিশ থেকে তিরিশ মিনিট। মেডিটেশন আমাকে শিখিয়েছে যে এখন বিশ্বজগতের কাছ থেকে পাওয়া আমার উপহার।



আমি অন্যদের যারা নিয়মিতভাবে গীর্জা যায়, অন্যদের জিমে কাজ করার জন্য জানি এগুলি আমার পক্ষে কাজ করে না। তবে আমার বক্তব্যটি হ'ল আপনাকে এখনই ফোকাস করতে সহায়তা করে তা আপনার জন্য উপযুক্ত। 


আপনি যে কোনওটিকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে আপনি কিছু প্রাথমিক পদ্ধতির চেষ্টা করতে চাইতে পারেন। কেবলমাত্র আপনি এখনই নিজের কাজটি বেছে নিয়েছেন বা আপনার ওজন হ্রাসে ব্যর্থ হবেন তা নিশ্চিত করুন।

পদক্ষেপ 3: টক্সিন মুক্ত থাকুন


আমি এর আগেও টক্সিন সম্পর্কে লিখেছি তাই সেগুলি সম্পর্কে আমি আরও বিশদে যাব না। এটি বলা নিরাপদ যে পরিবেশগত বিষ, প্রাকৃতিক টক্সিন এবং মানবসৃষ্ট টক্সিনগুলির মধ্যে আমাদের প্রাকৃতিক বিষ নির্মূল করার ব্যবস্থাটি ধরে রাখতে পারে না।


 এর অর্থ আমাদের ডিটক্সিফিকেশনে জড়িত থাকতে হবে। আমি সাধারণত সাত দিনের ডিটক্সিং পদ্ধতির সুপারিশ করি যা আপনার দেহের প্রাকৃতিক ডিটক্সিং প্রক্রিয়া পুনরায় চালু করে।


ডিটক্সিং, তবে একবারে এবং সম্পন্ন চুক্তি নয়। একবার আপনি আপনার শরীরে সঞ্চিত টক্সিনগুলি মুছে ফেললে আপনাকে সেগুলি চিরতরে বাইরে রাখতে হবে। এটি করার সহজ উপায় হাইড্রেট। প্রতিদিন ৪০ থেকে ৬০ আউন্স পর্যন্ত প্রচুর পরিমাণে জল পান করুন। 


এর উপরে কফি (কালো) এবং চা এর মতো আরও কয়েকটি হাইড্রেটিং পানীয় যুক্ত করুন। ক্যাফিনটি মূত্রবর্ধক হওয়ার পরেও এই দুটি পানীয়তে হাইড্রেটিং প্রভাব রয়েছে ফলের রস, সোডা এবং অন্যান্য ক্যান্ডি বার পানীয় থেকে দূরে থাকুন। চিনি আপনাকে মেরে ফেলবে।


সম্পূর্ণরূপে হাইড্রেটেড হওয়ার অর্থ আপনার কিডনিগুলি আপনার দেহের বাইরে থেকে বিষাক্ত পদার্থগুলি প্রবাহিত করছে কারণ সেগুলি করা। আপনার অন্ত্রগুলি বিষাক্ত পদার্থগুলি ফ্লাশ করছে এবং সেগুলিও মুছে ফেলছে।


 আপনার ঘাম গ্রন্থিগুলি সঞ্চিত টক্সিনগুলি অপসারণ করছে এবং ঘামের আকারে আপনার ত্বকের মাধ্যমে এগুলি নির্মূল করছে। হাইড্রেশন একটি নিয়মিত ভিত্তিতে ডিটক্সিংয়ের একটি সরঞ্জাম।


শেষ কথা,


তাই সেখানে যদি আপনি এটি আছে। এখনই বাস করুন, আপনাকে এখনই মনোযোগ নিবদ্ধ রাখতে ধ্যান করুন বা অন্য কোনও ক্রিয়াকলাপ করুন এবং নিয়মিত ডিটক্সে হাইড্রেট করুন। 


আপনি ওজন হ্রাসে নিযুক্ত থাকায় এই তিনটি জিনিস করুন এবং স্থায়ীভাবে ওজন হ্রাস করার পথে আপনি ভাল থাকবেন।


সারা ডসন হ'ল ফিশেল গ্রুপ সংস্থা ওজন হ্রাস বিজ্ঞানের ব্যবস্থাপনা অংশীদার। "নিবিড়" থেকে অস্বাস্থ্যকর এবং পাতলা এবং স্বাস্থ্যকর দিকে যাওয়ার জন্য তাঁর ব্যক্তিগত যাত্রা হ'ল যে কেউ অতিরিক্ত ওজন বা খারাপ স্বাস্থ্যের কারণে ভুগছেন বা উভয়েরই জানা উচিত। 


সারা আপনাকে তার ওজন কমাতে ব্লগটি দেখার জন্য উত্সাহিত করে যেখানে স্বাস্থ্যকর ওজন হ্রাস সম্পর্কিত টিপস এবং ধারণাগুলির সাথে সে তার গল্পটি ভাগ করে।


উপসংহার:-

ওজন কমানোর এবং ব্যর্থ হওয়ার অনেক প্রচেষ্টার পর, আমি অবশেষে ওজন কমানোর সঠিক পথে আঘাত করলাম। এটা বলা নিরাপদ যে পরিবেশগত টক্সিন, প্রাকৃতিক টক্সিন এবং মানবসৃষ্ট টক্সিন আমাদের প্রাকৃতিক টক্সিন নির্মূল প্রক্রিয়াকে ধরে রাখতে পারে না। আপনি ওজন কমানোর সাথে জড়িত থাকায় এই তিনটি কাজ করুন এবং আপনি স্থায়ীভাবে ওজন কমানোর পথে ভালো থাকবেন।



আরও পড়ুন:-

আপেলের উপকারিতা হ'ল ত্বক গভীর (The benefits of apples for deep skin)




banner

জনপ্রিয় পোস্টসমূহ

LinkCollider - Free Social Media Advertising
Free YouTube Subscribers
DonkeyMails.com
getpaidmail.com
YouRoMail.com